শনিবার | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

কলিম শরাফি স্মৃতি পুরস্কার ১৪৩১ পেলেন মাধবপুরের তিলোত্তমা

প্রকাশিত :

স্টাফ রিপোর্টার – কাওছার আহমদ ।। এ বছর কলিম শরাফি স্মৃতি পুরস্কার- ১৪৩১ পেয়েছেন উপজেলার মাধবপুর বাজারের বাসিন্দা পার্থ প্রতীম সোম ও শংকরী রানী রায়ের মেয়ে তিলোত্তমা সোম প্রজ্ঞা। প্রজ্ঞার স্থায়ী ঠিকানা হচ্ছে বি-বাড়ীয়া জেলার নাসির নগর উপজেলার গোকর্ণ গ্রামের ঐতিহ্যবাহী সোম বাড়ি।

গত ১১ মে সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা আয়োজিত জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব -২০২৪ এ তিনদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথি সমাজ কল্যান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. দীপু মনি এম পি প্রজ্ঞা র হাতে এ পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য যে, বাংলাদেশে রবীন্দ্র ভাবনা, শুদ্ধ রবীন্দ্রসঙ্গীত চর্চার দিকপাল ও রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা কলিম শরাফির স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে, বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা প্রতিবছরের ন্যায় এবারও আয়োজন করে জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব -২০২৪ । এ উৎসবে সারাদেশের শতাধিক প্রতিযোগির মধ্য থেকে সেরা ২৫ জনকে বাছাই করে তাদের হাতে কলিম শরাফি স্মৃতি পুরস্কার- ১৪৩১ তুলে দেয়া হয়। তিলোত্তমা সোম প্রজ্ঞা কিশোর বিভাগে তৃতীয় স্থান অধিকার করে উল্লেখিত পুরস্কারের জন্য মনোনীত হয়।

আজকের সর্বশেষ সব খবর