1. rashedhabiganj@gmail.com : admin2020 :
  2. habiganjerayna@gmail.com : Habiganjer Ayna : Habiganjer Ayna
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পরিবেশ দূষণের দায়ে স্কয়ার ডেনিম কোম্পানীকে লাখ টাকা জরিমানা হবিগঞ্জে সায়হাম কটন মিলের আগুন থামেনি, জেলা প্রশাসকের পরিদর্শন অবশেষে ডিসির নির্দেশে বহু অপকর্মের হোতা প্রতারক আফজাল ধরাশায়ী, অতঃপর জেলহাজতে চুনারুঘাটে ৭ শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করেছে প্রবাসী গ্রুপ ‘হবিগঞ্জ জেলার পুলিশ মুক্তিযোদ্ধাদের বীরগাথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন শুদ্ধাচার পুরস্কারের টাকায় চিকিৎসকদের সুরক্ষায় গ্লাস কর্ণার করে দিলেন সওজ নির্বাহী প্রকৌশলী হবিগঞ্জে মৎস্য সপ্তাহে জেলা প্রশাসকের নতুন কর্মসূচী, ‘জাল দাও, ত্রাণ নাও’ হবিগঞ্জে বিপূল পরিমাণ অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস, কারাদণ্ড হবিগঞ্জে জেলেদের নিরাপত্তায় লাইফ জ্যাকেট ও প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ মাধবপুরে অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ২ জনকে অর্থদণ্ড

মাধবপুরে কৃষকের ক্ষেতে ধান কাটছেন স্কুল শিক্ষিকা

  • আপডেট সময় রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে কৃষকদের সাহস দিতে কাস্তে হাতে ধান কাটায় নেমেছেন স্কুল শিক্ষিকা ডলি। তিনি মাধবপুর পৌরশহরের নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। প্রতিদিন সকাল ৫ টায় কৃষকদের সাথে কাস্তে হাতে নিয়ে নিরলসভাবে ধান কাটছেন। একজন নারী শিক্ষকের এমন উৎসাহ উদ্দীপনা দেখে আশআপাশের বিভিন্ন পেশার লোকজন ধান কাটায় নেমেছেন। মাটির টানে কৃষক ও দেশের কথা ভেবেই তিনি কৃষক সাথে থেকে ধান কাটছেন বলে জানিয়েছেন শিক্ষিকা ডলি প্রভা রায়। স্থানীয় কৃষকরা জানান, করোনা সংক্রমণের ভয়ে মানুষ ঘর থেকে বের হয়না। কিন্তু সোনালী ধান পড়ে রয়েছে মাঠে। কখন ঝড়, শিলা বৃষ্টিতে ঝড়ে যায় এ নিয়ে কৃষকদের দুশ্চিন্তার অন্ত নাই। এ সময় শিক্ষক ডলি আশপাশের কর্মহনদের নিয়ে ঝাপিয়ে পড়েছেন ধান কাটায়। কৃষকদের পরামর্শ দিচ্ছেন নিরাপদ দুরত্ব বজায় রেখে ধান কাটতে।
এ ব্যাপারে শিক্ষিকা ডলি প্রভা রায় জানান, করোনা এখন পৃথিবীর বড় সংকট। কিন্তু এর চেয়ে বড় সংকট দেখা দিতে পারে খাদ্য সংকট। প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা পরিচালক বলেছেন, বোরো ধান কর্তনে আমরা যেন কৃষকের পাশে দাড়াই। তাই আমার নিজের চেতনাবোধ থেকে কৃষকদের সাথে ধান কাটছি। যাতে কুষক বন্ধুরা সহজেই তাদের ধান ঘরে তুলতে পারে। ঘরে যদি খাদ্য না থাকে তখন অবরুদ্ধ হয়ে থাকা মানুষ করোনার চেয়ে বেশী না খেয়ে মরবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020
Theme Developed By ThemesBazar.Com