1. rashedhabiganj@gmail.com : admin2020 :
  2. habiganjerayna@gmail.com : Habiganjer Ayna : Habiganjer Ayna
শুক্রবার, ০৯ এপ্রিল ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পরিবেশ দূষণের দায়ে স্কয়ার ডেনিম কোম্পানীকে লাখ টাকা জরিমানা হবিগঞ্জে সায়হাম কটন মিলের আগুন থামেনি, জেলা প্রশাসকের পরিদর্শন অবশেষে ডিসির নির্দেশে বহু অপকর্মের হোতা প্রতারক আফজাল ধরাশায়ী, অতঃপর জেলহাজতে চুনারুঘাটে ৭ শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করেছে প্রবাসী গ্রুপ ‘হবিগঞ্জ জেলার পুলিশ মুক্তিযোদ্ধাদের বীরগাথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন শুদ্ধাচার পুরস্কারের টাকায় চিকিৎসকদের সুরক্ষায় গ্লাস কর্ণার করে দিলেন সওজ নির্বাহী প্রকৌশলী হবিগঞ্জে মৎস্য সপ্তাহে জেলা প্রশাসকের নতুন কর্মসূচী, ‘জাল দাও, ত্রাণ নাও’ হবিগঞ্জে বিপূল পরিমাণ অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস, কারাদণ্ড হবিগঞ্জে জেলেদের নিরাপত্তায় লাইফ জ্যাকেট ও প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ মাধবপুরে অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ২ জনকে অর্থদণ্ড

‘হটলাইনে এসএমএস’ করলেই বাড়িতে খাদ্য পৌঁছে দিচ্ছেন নবীগঞ্জের ইউএনও

  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
বাড়ীতে ত্রাণ পৌছে দিচ্ছেন নবীগঞ্জের ইউএনও

সানিউর রহমান তালুকদার : চক্ষু লজ্জার কারণে ত্রাণ নিতে আসতে পারছেননা অনেক মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্ত পরিবারের লোকজন। ‘হটলাইনে এসএমএস’ করলেই সেসব অভাবী মানুষের বাড়িতে গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত কুমার পাল। ত্রাণ সহায়তা পেতে হবিগঞ্জ জেলা প্রশাসকের হটলাইনে এসএমএস পাঠিয়ে দিলেই তাৎক্ষণিক বাসায় পৌঁছে যায় খাদ্য সহায়তা। হবিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নির্দেশনায় ইতিমধ্যে নবীগঞ্জ উপজেলার প্রায় ১ হাজারেরও বেশি নি¤œবিত্ত ও মধ্যবিত্ত পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছানো হয়েছে। এ কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও করোনার দুর্যোগে দিন-রাত মানুষের পাশে থেকে পুরো উপজেলায় সাড়া জাগিয়ে তুলছেন প্রশাসনের এ কর্মকর্তা। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রতিদিনই ছুটে চলেছেন উপজেলার বিভিন্ন গ্রামে-গঞ্জে।
জানা যায়, দেশে বর্তমান করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক সমস্যায় নিমজ্জিত পরিবারকে সহায়তা করতে হটলাইন সেবা চালু করেন হবিগঞ্জ জেলা প্রশাসক। হটলাইনে এসএমএস পাঠালে, জেলা প্রশাসনের হটলাইন থেকে নবীগঞ্জ উপজেলার আবেদনগুলো ফরওয়ার্ড করে পাঠিয়ে দেন নবীগঞ্জের ইউএনও’র কাছে। ইউএনও বিশ্বজিত কুমার পাল আবেদনগুলো যাচাই বাছাই করে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করে একটি স্বেচ্ছাসেবী বিশেষ টিমের মাধ্যমে মানবিক সহায়তা পৌঁছে দেন আবেদনকারীর বাড়িতে। প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগ অব্যাহত থাকায় সর্বমহলে ব্যাপক প্রশংসিতও হচ্ছে।
নবীগঞ্জ উপজেলার এক গৃহবধূ জানান, এতদিন কেউ তাদের খোঁজ নেননি। প্রশাসনের খাদ্যদ্রব্য পেয়ে তিনি খুবই খুশি। একই কথা বলেন, জনৈকা আরেকজন নারী। তিনি বলেন, স্বামী দিনমজুর, কয়েকদিন কাজ নেই। প্রায় অনাহারে দিন কাটছিল। পরিচিত একজনের মাধ্যমে ম্যাসেজ পাঠান এ নারী। এরপর রাতে খাদ্য সামগ্রী পেয়েছেন।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মাধ্যমে পর্যাপ্ত বরাদ্দ দেয়া হচ্ছে। কেউ অনাহারে থাকবে না। মধ্যম শ্রেণির পরিবারের যারা লাইনে দাঁড়িয়ে খাবার নিতে পারবেন না বা যারা চাইতে পারেন না তারাও হটলাইন নম্বর চালুর পর অনেকে সাহায্যের জন্য এসএমএম পাঠাচ্ছেন। আমরা যাচাই-বাছাই করে খাদ্য সামগ্রী পৌঁছে দেই। তিনি বেলন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশে কেউ অনাহারে থাকবেনা। আপনারা শুধু ঘরে থাকেন। আমরা আপনাদের খাদ্য পৌছে দেব।

ত্রাণের জন্য যেভাবে এসএমএস পাঠাবেন:

এসএমএস করার সময় অবশ্যই নিচে উল্লিখিত তথ্যগুলো প্রদান করবেন।
১. নাম
২. মোবাইল নাম্বার
৩. উপজেলা উল্লেখ করে পূর্ণাঙ্গ ঠিকানা
৪. জাতীয় পরিচয়পত্র নম্বর
৫. পেশা
৬. কোনো সরকারি সহায়তা ইতোমধ্যে পেয়েছেন কি-না।

এসব তথ্য দিয়ে নিচের যে কোনো নম্বরে এসএমএস পাঠাতে পারেন। মোবাইল : ০১৭৬৬১১৯৬০০, ০১৭৭৯৯৭৬৭০৬, ০১৭২১০৪৭৪৬৭, ০১৭১৬৪০২১৪৮। এই নম্বরগুলোতে শুধু হবিগঞ্জ জেলার বাসিন্দা ছাড়া অন্য জেলার কেউ ম্যাসেজ পাঠাবেন না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020
Theme Developed By ThemesBazar.Com