1. rashedhabiganj@gmail.com : admin2020 :
  2. habiganjerayna@gmail.com : Habiganjer Ayna : Habiganjer Ayna
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পরিবেশ দূষণের দায়ে স্কয়ার ডেনিম কোম্পানীকে লাখ টাকা জরিমানা হবিগঞ্জে সায়হাম কটন মিলের আগুন থামেনি, জেলা প্রশাসকের পরিদর্শন অবশেষে ডিসির নির্দেশে বহু অপকর্মের হোতা প্রতারক আফজাল ধরাশায়ী, অতঃপর জেলহাজতে চুনারুঘাটে ৭ শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করেছে প্রবাসী গ্রুপ ‘হবিগঞ্জ জেলার পুলিশ মুক্তিযোদ্ধাদের বীরগাথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন শুদ্ধাচার পুরস্কারের টাকায় চিকিৎসকদের সুরক্ষায় গ্লাস কর্ণার করে দিলেন সওজ নির্বাহী প্রকৌশলী হবিগঞ্জে মৎস্য সপ্তাহে জেলা প্রশাসকের নতুন কর্মসূচী, ‘জাল দাও, ত্রাণ নাও’ হবিগঞ্জে বিপূল পরিমাণ অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস, কারাদণ্ড হবিগঞ্জে জেলেদের নিরাপত্তায় লাইফ জ্যাকেট ও প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ মাধবপুরে অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ২ জনকে অর্থদণ্ড

হবিগঞ্জে দরিদ্র পরিবারের ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌছে দিচ্ছেন ডিসি

  • আপডেট সময় রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জে দরিদ্র পরিবারের ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌছে দিচ্ছেন জেলা প্রশাসক কামরুল হাসান। পহেলা রমজান থেকে কর্মহীন দরিদ্র পরিবারে ইফতার বিতরণের বিশেষ উদ্যোগ গ্রহণ করেন জেলা প্রশাসক। রবিবার বিকেলে খোয়াই নদীপাড়ের দরিদ্র পরিবারে নিজ হাতে ইফতার সামগ্রী পৌছে দেন জেলা প্রশাসক। এর আগে শনিবার দুপুরে খোয়াই নদীর মাছুলিয়া ব্রীজ এলাকার তীরবর্তী দুই শতাধিক পরিবারে ইফতার সামগ্রী পৌছে দেয়া হয়। এছাড়া সকল উপজেলায়ও এ কার্যক্রম চালু করার উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক। এছাড়া কৃষি শ্রমিকসহ দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারে জেলা প্রশাসনের খাদ্য সহায়তা অব্যাহত আছে।
করোনার থাবায় জেলা প্রশাসনের উচ্চ পদস্থ ৩ কর্মকর্তাসহ ৪ জন আক্রান্ত হলেও থেমে নেই জেলা প্রশাসনের কার্যক্রম। কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা ও বাজারমূল্য ঠিক রাখতে জীবনের ঝুকি নিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা। এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, হবিগঞ্জ জেলার করোনা সংক্রমন রোধ ও প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা ঘরে ঘরে পৌছে দিতে আমরা সর্বশক্তি দিয়ে কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষের জন্য কাজ করতে আমাদের কয়েকজন অফিসার আক্রান্ত হয়েছেন। তারপরও জেলাবাসীকে ভাল রাখতে আমরা দিন-রাত কাজ করে যাচ্ছি। দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ও করোনা সংক্রমনরোধে সরকারী বিধিমালা কার্যকর করতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের তত্বাবধানে জেলার বিভিন্ন স্থানে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রয় অব্যাহত রয়েছে। ধানকাটা শ্রমিকদের উজ্জিবিত করতে নিয়মিত খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া জেলায় ত্রাণ বিতরণে কোন ধরনের অনিয়ম যাতে না হয় এজন্য কঠোর নজরদারী রাখা হয়েছে। রমজানে সীমিত আকারে ইফতারীর দোকান খোলা রাখার ব্যাপারে জেলা প্রশাসক বলেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক অন্যান্য জেলার মত হবিগঞ্জেও শর্তসাপেক্ষে ইফতার সামগ্রী বিক্রির অনুমতি প্রদান করা হয়েছিল। কিন্তু ব্যবসায়ীরা সঠিকভাবে শর্তপালন না করায় সংক্রমন এড়াতে এ সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। তিনি বলেন, শুধু প্রশাসন বা আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সচেতনতা তৈরি করা সম্ভব না। করোনা সংক্রমন থেকে জেলাকে বাঁচাতে প্রত্যেক নাগরিককে সচেতন হতে হবে। নিজেরা ঘরে থেকে সরকারী নিষেধাজ্ঞা কঠোরভাবে পালন করতে হবে। এজন্য সকল মহলের সম্মিলিত প্রচেষ্টা দরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020
Theme Developed By ThemesBazar.Com